কোন প্রকার অভিজ্ঞতা ছাড়া অনলাইন আয়ের জনপ্রিয় মাধ্যম

রিমি আক্তার
প্রকাশকাল (২৩ সেপ্টেম্বর ২০১৬)

f
g+
t

যারা অনলাইনে ইনকাম শুরু করতে চাচ্ছেন কোন অভিজ্ঞতা ছাড়া তাদের জন্য এই লিখাটি প্রকাশ করা। তাছাড়া যারা ফ্রিল্যান্সিং করতে গিয়ে কিংবা অন্য কোন ইনকাম সোর্স পাচ্ছেন না তারা এই সাইটগুলোতে কাজ করে সহজে ভাল একটা ইনকাম করতে পারবেন বলে বিশ্বাস করি।

কোন প্রকার অভিজ্ঞতা ছাড়া অনলাইন আয়ের জনপ্রিয় মাধ্যম

ছবি রিমি আক্তার

ব্লগে আর্টিকেল লিখে সারাজীবন টাকা আয় করুন

অনলাইনে টাকা আয় করার সুযোগ বৃদ্ধি পাচ্ছে । অনলাইন ইনকাম টিপস

মাইক্রোওয়ার্কার্স

মাইক্রোওয়ার্কার্স থেকে আয় করা খুবই সহজ। এখান থেকে আয় করার জন্য তেমন কোন অভিজ্ঞতার প্রয়োজন হয় না। মাইক্রোওয়ার্কার্স-এ প্রয়োজনীয় তথ্য দিয়ে একাউন্ট খুলতে হবে। বিশেষভাবে মনে রাখা প্রয়োজন যে মাইক্রোওয়ার্কার্স-এ একের অধিক একাউন্ট খোলা যায় না।

কাজের ধরন

এখান থেকে আপনার পছন্দ অনুযায়ী ফেসবুক লাইক, ফেসবুক কমেন্ট, ফেসবুক শেয়ার, ইউটিউব সাবস্ক্রাইব, ওয়েবসাইট ভিজিট, একাউন্ট খোলা, গুগল সার্চ ইত্যাদি কাজ করে আয় করতে পারবেন।

টাকা উত্তোলন

মাইক্রোওয়ার্কার্স থেকে সর্বনিম্ন $৯+ফি টাকা উত্তোলন করতে পারবেন। তবে প্রথমবার টাকা উত্তোলন করার সময় আপনার ঠিকানায় একটা চিঠি আসবে, সেখানে একটা পিন নাম্বার থাকবে যা ইনপুট করলে টাকা পেয়ে যাবেন। সে জন্য একাউন্ট খোলার সময় অবশ্যই সঠিক তথ্য দিতে হবে। তা না হলে আপনার উপার্জিত টাকা উত্তোলন করতে পারবেন না।

টাকা উত্তোলন মাধ্যম

মাইক্রোওয়ার্কার্স থেকে টাকা উত্তোলন করার জন্য পেপাল, স্ক্রিল, পাইওনিয়ার এবং ব্যাংক ট্রান্সফার পদ্ধতি ব্যাবহার করা যায়। তবে ব্যাংক ট্রান্সফার করতে খরচ অতিরিক্ত লাগে। সে জন্য পেপাল, স্ক্রিল অথবা পাইওনিয়ার ব্যাবহার করা উত্তম। যদি পেপাল না থাকে তাহলে স্ক্রিল-এর মাধ্যমে টাকা উত্তোলন করা যায়। তারপর স্ক্রিল থেকে মাস্টারকার্ডের মাধ্যমে নগদ টাকা উত্তোলন করতে পারবেন।
ফ্রি একাউন্ট খোলুন


ইউরমাইক্রোজব


ইউরমাইক্রোজব হচ্ছে মাইক্রোওয়ার্কার্স-এর মতো সহজ এবং ছোট কাজের মাধ্যম। ইউরমাইক্রোজব-এ কাজ করার জন্য প্রথমে আপনাকে একটি একাউন্ট খুলে কাজ শুরু করতে হবে। ইউরমাইক্রোজব একের অধিক একাউন্ট খোলা যায় না।

কাজের ধরন: ইউরমাইক্রোজব-এ সাইনআপ/রেজিস্ট্রেশন, ক্লিক/ভিজিট, ফেসবুক, টুইটার, ইউটিউব/ডেইলিমোশন, ভোট, ট্রাফিক, অনলাইন মার্কেটিং, প্রোগ্রামিং, জরিপ, লিখালিখি ইত্যাদি কাজ করে টাকা আয় করতে পারেন।

টাকা উত্তোলন: ইউরমাইক্রোজব থেকে টাকা উত্তোলন করা খুবই সহজ। টাকা উত্তোলন করার জন্য কোন পিন ভেরিফিকেশন লাগে না। ইউরমাইক্রোজব থেকে সর্বনিম্ন $৬+ফি টাকা উত্তোলন করতে পারবেন।

টাকা উত্তোলন মাধ্যম: ইউরমাইক্রোজব থেকে টাকা উত্তোলন করার জন্য পেপাল, স্ক্রিল, পেইজা এবং বিকাশ সাপোর্ট করা হয়। বাংলাদেশী ব্যাবহারকারীদের জন্য এটা একটা বড় সুবিধা।

ফ্রি একাউন্ট খোলুন


কোন প্রকার অভিজ্ঞতা ছাড়া অনলাইন আয়ের জনপ্রিয় মাধ্যম

ছবি রিমি আক্তার

কনটেস্টআর্ন

কনটেস্টআর্ন হচ্ছে একটি প্রতিযোগীতার সাইট যেখান থেকে আয় করা যায়। কনটেস্টআর্ন-এ অনেক কনটেস্ট আছে যেখানে অংশগ্রহনকারীদের মধ্য থেকে বিজয়ীদেরকে ডলার পুরষ্কার দেয়া হয়। অনেক কনটেস্ট-এ বিজয়ীদের ছাড়াও অন্যান্য অংশগ্রহনকারীদের বোনাস দেয়া হয়। এই সাইে একটির বেশী একাউন্ট খোলা যায় না।

স্পেশাল কনটেস্ট: কনটেস্টআর্ন-এ স্পেশাল কনটেস্ট এর ব্যাবস্থা আছে। স্পেশাল কনটেস্ট-এ প্রতি কনটেস্ট-এ তিন জন অংশগ্রহন করতে পারবে এবং বিজয়ী অংশগ্রহনকারী দ্বিগুন টাকা পাবেন। এই কনটেস্ট-এ কাজের উপর ভিত্তি করে স্বয়ংক্রীয়ভাবে বিজয়ী নির্ধারণ করা হয়।

টাকা উত্তোলন মাধ্যম: কনটেস্টআর্ন থেকে টাকা উত্তোলন করার জন্য পেপাল, স্ক্রিল, পেইজা এবং বিকাশ সাপোর্ট করা হয়। বাংলাদেশী ব্যাবহারকারীদের জন্য এটা একটা বড় সুবিধা। কারন বিকাশ এর মাধ্যমে টাকা উত্তোলন সহজ এবং কম ঝামেলাপূর্ণ। কনটেস্টআর্ন থেকে সর্বনিম্ন $৬+ফি টাকা উত্তোলন করতে পারবেন।

ফ্রি একাউন্ট খোলুন

কোন প্রকার অভিজ্ঞতা ছাড়া অনলাইন আয়ের জনপ্রিয় মাধ্যম

ছবি রিমি আক্তার

রংতুলি

রংতুলি হচ্ছে বাংলাদেশের একটি ভিন্নধর্মী ই-কমার্স সাইট যেখান থেকে আয় করা যায়। কিছু আন্তর্জাতিক ই-কমার্স সাইট আছে যেখান থেকে এফিলিয়েট প্রোগ্রামের মাধ্যমে আয় করা যায়। তবে সেটা খুবই কষ্টকর। কারন পন্য বিক্রি না হলে আপনি কোন আয় পাবেন না। কিন্তু রংতুলি-তে কিছু সহজ প্রশ্নের উত্তর দিয়ে আয় করা যায়। এখানে অসংখ্য কাজ আছে যা আপনি করে শেষ করতে পারবেন না। রংতুলি থেকে আয় করার জন্য আর্নার সাইন আপ-এ ক্লিক করে একাউন্ট খুলতে হবে। তারপর প্রত্যেকটা পন্যের নিচ থেকে আর্ন বাই আনসার অপশানে গিয়ে প্রশ্নের উত্তর দিতে হবে।

টাকা উত্তোলন মাধ্যম: রংতুলি থেকে বিকাশের মাধ্যমে খুব সহজেই টাকা উত্তোলন করতে পারবেন। রংতুলি থেকে সর্বনিম্ন $১০+ফি টাকা উত্তোলন করতে পারবেন।

ফ্রি একাউন্ট খোলুন

কোন প্রকার অভিজ্ঞতা ছাড়া অনলাইন আয়ের জনপ্রিয় মাধ্যম

ছবি রিমি আক্তার

রিমি আক্তার-এর আরও প্রবন্ধ পড়ুন

* চট্টগ্রাম বিভাগের সকল জেলার বিখ্যাত ও জনপ্রিয় দর্শনীয় স্থান

* ক্ষণস্থায়ী জীবনের শেষ কোথায় ? মানব জীবন

* এবার খুব সহজেই ঘরে বসে অনলাইনে কেনাকাটা করুন

বিজ্ঞাপন

আরও প্রবন্ধ পড়ুন



বিজ্ঞাপন



© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত LearnArticle.com